পবিত্র মাহে রমজান উপলক্ষে মান্যবর রাষ্ট্রদূত ও স্থায়ী প্রতিনিধি’র শুভেচ্ছা বার্তা

বাণী

পবিত্র মাহে রমজান উপলক্ষে আমি নিউইয়র্কে বসবাসরত সকল প্রবাসী বাংলাদেশীকে আন্তরিক রমজানুল মোবারকবাদ জানাচ্ছি।

পবিত্র রমজান সর্বশক্তিমান আল্লাহর অনুকম্পা, ক্ষমা, অনুগ্রহ ও নৈকট্য লাভের মাস। ভ্রাতৃত্ব, মানবতা প্রদর্শন, সংযম ও ত্যাগের মাধ্যমে কীভাবে আত্মশুদ্ধি লাভ করা যায়, পবিত্র এই মাস আমাদের সে শিক্ষা দেয়।

বিশ্ব আজ কোভিড-১৯ মহামারির সংক্রমনে বিপর্যস্ত। যদিও কোভিড-১৯ এর টিকা আমাদেরকে আশার আলো দেখিয়েছে, তথাপি নিরাপদ সামাজিক দূরত্ব বজায় রাখাসহ এ সংক্রান্ত অন্যান্য নির্দেশনা মেনে চলার কোন বিকল্প নেই। তাই এ সময়ে কোভিড-১৯ প্রতিরোধ সংক্রান্ত স্বাস্থ্য নির্দেশনা যথাযথভাবে মেনে চলার জন্য আমি নিউইয়র্ক প্রবাসী সকল বাংলাদেশি ভাই বোনদের প্রতি অনুরোধ জানাচ্ছি।

ইতোমধ্যে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে যে সকল প্রবাসী ভাই-বোনেরা অকাল মৃত্যুবরণ করেছে আমি তাঁদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি। আমি তাঁদের শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি। পাশাপাশি যারা চিকিৎসাধীন রয়েছেন তাঁদের দ্রুত সুস্থতার জন্য আল্লাহর কাছে এই পবিত্র মাসে দোয়া করছি।

আমি আশাকরি, মাহে রমজানের সুগভীর তাৎপর্য অন্তরে ধারণ করে আমরা হিংসা, ঘৃণা, লোভ, বিদ্বেষ, অহমিকা, সংঘাত, উগ্রতা, উচ্ছৃঙ্খলতা ও ভোগবিলাস পরিহার করে সমাজে শান্তি ও সৌভ্রাতৃত্ব প্রতিষ্ঠা করতে সক্ষম হব।

পবিত্র এই মাসে আমরা আল্লাহর কাছে প্রিয় মাতৃভূমি বাংলাদেশ সহ বিশ্ব মুসলিম উম্মার কল্যাণার্থে প্রার্থনা করি। মহান আল্লাহ রাব্বুল আলামিন আমাদের সকলকে বেশি বেশি ইবাদত করার সুযোগ দিন যাতে এই মহামারির হাত থেকে রক্ষায় তাঁর অনুগ্রহ লাভ করতে পারি।

আমার প্রত্যাশা, রমজানের পবিত্রতা ও সুমহান শিক্ষার মাধ্যমে আমরা নিজেদেরকে আরও উন্নত মানুষ হিসেবে গড়ে তুলতে সক্ষম হব। আমিন।

 

স্বাক্ষরিত/-

( রাবাব ফাতিমা )